Breaking News

বঙ্গোপসাগরে লঘুচাপ: স্পীডবোট বন্ধ আছে,চলছে সার্ভিস বোট

নিজস্ব প্রতিবেদক,সন্দ্বীপ(চট্টগ্রাম) প্রকাশ : ২১ মার্চ ২০২৪, ১২: ১৯ পি.এম

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে গত মঙ্গলবার থেকেই টানা বৃষ্টি হচ্ছে চট্টগ্রাম সহ দেশের বিভিন্ন জায়গায়।গতকাল রাত থেকে চট্টগ্রামের দ্বীপ উপজেলা সন্দ্বীপেও থেমে থেমে বৃষ্টি হয়েছে।

এদিকে সন্দ্বীপ যাতায়াতের নৌ ঘাট(কুমিরা-গুপ্তছড়া)ঘাটে ছাড়েনি কোন স্পীডবোট, সকাল ৮ টায় বিআইডব্লিউটিসি পরিচালিত শীপ এমবি আইভি রহমান গুপ্তছড়া থেকে কুমিরার উদ্যেশ্যে ছেড়ে আসে এবং সকাল ১০ টায় কুমিরা থেকে গুপ্তছড়া ঘাটের উদ্যেশ্যে ছেড়ে যায়। কুমিরা ঘাট সূত্রে জানা যায় সকাল থেকে বৃষ্টি ও বাতাস থাকায় স্পীডবোট বন্ধ রয়েছে তবে আবহাওয়া ভাল হলে অল্প কয়েকটি সার্ভিস বোট ছাড়েতে পারে।

বৃহস্পতিবার (২১ মার্চ) সকাল সাড়ে ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেয়া আবহাওয়াবিদ মোঃ মনোয়ার হোসেন স্বাক্ষরিত এক পূর্বাভাসে  জানানো হয়েছে যে, ছয় জেলায় ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে ঝড়-বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে ফলে এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আজকের দিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়, সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তবে, আগামীকাল শুক্রবার থেকে তাপমাত্রা আবার বাড়ার সম্ভাবনা রয়েছে

অভ্যন্তরীণ নদীবন্দর সমূহের জন্য দেয়া পূর্বাভাসে বলা হয়েছে, বরিশাল, চট্টগ্রাম, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা এবং সিলেট অঞ্চল সমূহের উপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪০ থেকে ৬০ কি.মি. বেগে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে।

About tvsandwip

Check Also

নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে বাজার মনিটরিং করল সন্দ্বীপ থানার ওসি

প্রতিবেদক: ওমর ফয়মাল, ২১ মার্চ ২০২৪, ১২: ৩৬ পি.এম সন্দ্বীপ থানা পুলিশের উদ্যোগে নিত্য প্রয়োজনীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *