Breaking News

চট্টগ্রাম পাহাড়তলীতে ফার্নিচার কারখানা ও রিকসার গ্যারেজে আগুন

খাদেমুল ইসলাম, চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রাম নগরের পাহাড়তলী থানার ছদু চৌধুরী রোডে ফার্নিচার কারখানা ও রিকসার গ্যারেজে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে কারখানায় থাকা বিপুল পরিমাণ ফার্নিচার, গ্যারেজে থাকা রিকশাসহ কয়েকটি দোকান পুড়ে গেছে। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

রবিবার (১০ মার্চ) ভোর ৬ টায় এ ঘটনা ঘটে।

আগুন লাগার বিষয়টি স্থানীয়রা ফায়ার সার্ভিসকে জানালে তারা ঘটনাস্থলে ছুটে আসেন। এরপ্ স্থানীয়দের সহযোগিতায় আগুন নিভানো হয় বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

আগ্রাবাদ ফায়ার সার্ভিস কন্ট্রোলরুম এর মোশারফ হোসেন নামে এক কর্মকর্তা বলেন, শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে । তবে ক্ষয়পতির পরিমাণ এখনো নির্ধারন করা হয়নি।।

আগুনে পুড়ে যাওয়া ফার্নিচার কারখানা “মায়ের দোয়া” ফার্নিচারের মালিক জামাল হোসেন বলেন, নিজের এবং কাস্টমারের মালামাল সহ প্রায় ১ কোটি টাকার বেশী ক্ষয়ক্ষতি হয়েছে।
ঐ ফার্নিচারের কারখানায় বার্মাটিক সেগুনের দরজা ও ডেকোরেশন এর কাজ করতে দিয়েছেন হালিশহর এ ব্লক ব্যবসায়ি কল্যান সমিতির সভাপতি নাজিম উদ্দিন। তিনি বলেন, প্রায় ৪০ লক্ষ টাকার দরজা ও সেগুন কাঠ পুড়ে ছাই হয়ে গেছে।

ফার্নিচারের কারখানার পাশে “জননী পরিবহন” নামে রিকসার গ্যারেজের মালিক মদন গোপাল দাশ বলেন, নিজের ৫২ টি বাংলা রিকসা ও ৩ টি অন্যজনের সর্বমোট ৫৫ টি রিকসা পুড়ে ছাই হয়ে গেছে। প্রতিটি রিকসা ২০ হাজার টাকা করে প্রায় ১১ লক্ষ টাকা ক্ষতি হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আগুন লাগার পর মুহূর্তেই তা ছড়িয়ে যায়। খুব ভোরে হওয়ায় তেমন কোন মানুষ ছিলনা রাস্তায়। তবে সিএনজির গ্যারেজের পাশে আগুন লাগার সাথে সাথে সব কয়টি সিএনজি বের করতে সক্ষম হয়েছে বলে জানা যায়। এলাকাবাসী উৎকন্ঠায় ছিল, যদি সিএনজি গ্যারেজে আগুন লাগত তাহলে গ্যাসের সিলিন্ডার বিস্ফারণ হয়ে আরো বেশি ক্ষয়ক্ষতি হতো।

About tvsandwip

Check Also

চট্টগ্রাম-৩ আসনে মনোনয়ন পত্র জমা দিলেন মাহফুজুর রহমান মিতা

নিজস্ব প্রতিবেদক, নভেম্বর ৩০, ২০২৩, সময়: দুপুর ০২:২১ পি.এম চট্টগ্রাম-৩ সন্দ্বীপ আসনে দ্বাদশ জাতীয় সংসদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *