Breaking News

মানবিক কর্মকাণ্ডে প্রশংসিত সন্দ্বীপ উপজেলা নির্বাহী কর্মকর্তা খোরশেদ আলম চৌধুরী

খাদেমুল ইসলাম, সন্দ্বীপ(চট্টগ্রাম) প্রতিনিধি
সন্দ্বীপ  উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. খোরশেদ আলম চৌধুরী  তিনি একজন মানবিক  মানুষ হিসেবে পরিচিতি লাভ করেছেন। যোগদানের মাত্র ২ মাসের মাথায়   তিনি বিভিন্ন  হতদরিদ্র-অসহায় পরিবারের পাশে দাঁড়িয়ে মানবিকতার পরিচয় দিয়েছেন বহুবার। সন্দ্বীপে  যোগদানের আগে দেশের বিভিন্ন স্থানে সফলতার সাথে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করেন।

এ উপজেলায় যোগদানের পর থেকে পাল্টে যাচ্ছে অনেক দৃশ্যপট। বর্তমান সরকারের উন্নয়নের ধারাকে বাস্তবায়ন করার লক্ষ্যে মাঠ পর্যায়ে নিরলসভাবে কাজ করে চলছেন  তিনি। মো. খোরশেদ আলম চৌধুরী গত ১২ ডিসেম্বর ২০২৩ তারিখে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে উপলক্ষ্য করে সন্দ্বীপে যোগদান করেছেন। তিনি বিসিএস প্রশাসন ক্যাডারের ৩৪ তম ব্যাচের সদস্য। সন্দ্বীপ উপজেলায় যোগদানের পূর্বে তিনি বান্দরবন পার্বত্য জেলার রোয়াংছড়ি উপজেলায় কর্মরত ছিলেন।

মাত্র ২ মাসের সার্বক্ষণিক সেবামূলক কাজ করে মানবিক ইউএনও হিসেবে উপজেলাবাসীর নিকট পরিচিতি লাভ করতে সক্ষম হন। নিবার্হী অফিসারের কার্যালয়ে প্রবেশ করতে লাগে না কোন অনুমতি। ইচ্ছা করলে যে কেউ তার অফিসে বিনা-অনুমতিতে প্রবেশ করতে পারেন। জানা গেছে, খোরশেদ আলম চৌধুরী উপজেলায় যোগদানের কিছুদিন পর শুরু হয় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু নিরপেক্ষভাবে সম্পূর্ণ করেন। তার নজরদারির কারণে নির্বাচনী পরবর্তী সংঘর্ষের কোনো ঘটনা ঘটেনি। মনোরম পরিবেশে এই গুরুত্বপূর্ণ নির্বাচনে ভোটাররা তাদের মূল্যবান ভোট প্রয়োগ করতে পেয়ে সন্তোষ প্রকাশ করেন। দ্রব্যমূল্যের বাজার মনিটরিং কার্যক্রম অব্যাহত রয়েছে। উপজেলায় অবৈধভাবে বালু মজুদ রাখা, অবৈধভাবে বালু উত্তোলন, ইভটিজিং, মাদক, খাবার হোটেল, নিষিদ্ধ কারেন্ট জাল, রেজিস্ট্রেশন বিহীন মোটরসাইকেল, লোকাল ট্রাক চলাচল, অবৈধ ইটভাটায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, অবৈধ বালু ব্যবসা বন্ধ করার জন্য তাঁর রয়েছে বিশেষ নজরদারি। রাস্তাঘাট নির্মাণ, সরকার কর্তৃক বরাদ্দ সকল উপহার, মাননীয় প্রধানমন্ত্রীর উপহার ভূমিসহ ঘর হস্তান্তরে রয়েছে তার বিশেষ সুনাম।

আমাদের মাধ্যমে একজন রিকশা চালক অটোরিকশা পেয়েছে, মেয়ের বিবাহের টাকা পাইছে। একজন অতীত ও অসহায় ছেলের পাশে দাঁড়িয়েছি। নিজে উপস্থিত থেকে বিভিন্ন ইউনিয়নে  শীতে শীতবস্ত্র বিতরণ করছেন, তার হাতে কয়েকজনকে ঘর দেয়া হয়েছে ।অতীত এতিমখানার সংস্কারের জন্য প্রয়োজনীয় উদ্যোগ নিয়েছেন

দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে রুখে দাড়িয়েছেন। এ প্রজম্মকে  মাদকের পরিবর্তে খেলাধুলায় আগ্রহী করে ঘরে তুলে উন্নয়নমূলক কাজ করে চলছেন  উপজেলার সৌন্দর্য্য বর্ধনে উদ্যোগতে কাজ করে চলছেন।

যেকোন অসহায় ও দুস্থদের খবর পেলে বাড়ি গিয়ে সরেজমিন পরিদর্শন করে ব্যবস্থা নেন।  শিক্ষার মানোন্নয়নে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা সামগ্রী ও খেলার সামগ্রী,  আইটি সামগ্রী বিতরণে উদ্যোগ গ্রহণ করছেন। সর্বপরি তিনি একজন মানবিক মানুষ হিসাবে মাত্র কিছুদিনের মধ্যে পরিচিত লাভ করছেন।

About tvsandwip

Check Also

নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে বাজার মনিটরিং করল সন্দ্বীপ থানার ওসি

প্রতিবেদক: ওমর ফয়মাল, ২১ মার্চ ২০২৪, ১২: ৩৬ পি.এম সন্দ্বীপ থানা পুলিশের উদ্যোগে নিত্য প্রয়োজনীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *