Breaking News

জাইকার স্কলারশীপে জাপানে এমবিএ করার সুযোগ পেল সন্দ্বীপের সন্তান আমজাদ

জাপান সরকারের প্রতিষ্ঠান জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা) এর স্কলারশিপ নিয়ে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব জাপান  এ দুই বছর মেয়াদি এমবিএ প্রোগ্রামে অধ্যয়ন করার জন্য সুযোগ পেয়েছে সন্দ্বীপের সন্তান আমজাদ হোসেন।
প্রোগ্রামটির মেয়াদকাল থাকবে ২ বছর (সেপ্টেম্বর ২০২৩ থেকে আগস্ট ২০২৫)।চলতি বছরে জাপানে উক্ত স্কলারশিপের আওতায় এমবিএ প্রোগ্রামে অধ্যয়নের জন্য বাংলাদেশ থেকে একজনকে নির্বাচিত করা হয়েছে।

জাইকা নলেজ কো-ক্রিয়েশান প্রোগাম ফর লং টার্ম পার্টিসিপেন্টস “ইনভেস্টমেন্ট প্রোমোশন এন্ড ইন্ডাসট্রিয়াল ডেভলপমেন্ট ফর এশিয়ান রিজিওন”  প্রোগ্রামের আওতায় ফুল ফান্ডেড এ স্কলারশীপ পেয়েছেন তিনি।
বর্তমানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) এর সহকারী ব্যবস্থাপক হিসেবে কর্মরত রয়েছে তিনি।

আমজাদ হোসেনের শৈশব কৈশর কেটেছে সন্দ্বীপে। সন্দ্বীপের রহমতপুর উচ্চ বিদ্যালয় থেকে এস.এস.সি, সরকারি হাজী এ.বি কলেজ থেকে এইচ.এস.সি,  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বিবিএ(ফাইন্যান্স) এবং স্নাতকোত্তর এমবিএ(ফাইন্যান্স) শেষ করেন।
বাবা  সামছুল আলম ও মাতা  মাহফুজা বেগমের ৪ সন্তানের তিনি  সর্ব কনিষ্ঠ। তিনি সন্দ্বীপ পৌরসভা ৮ নং ওয়ার্ডের ছটাইরগো বাড়ি তে জন্মগ্রহন করেন।

বর্তমান ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে তিনি বলেন- বর্তমান যুগে উচ্চ শিক্ষা অর্জনে আপনি কোথায় বেড়ে উঠেছেন সেটি কোন বাঁধা না। দেশের যেকোনো প্রত্যন্ত অঞ্চলের স্কুল-  কলেজ থেকে পড়াশোনা করেও উচ্চ শিক্ষার সোপানে পা রাখা সম্ভব।  থাকতে হবে স্বপ্ন এবং সে স্বপ্ন পূরণের জন্য অধ্যবসায়। ঠিক তেমনি বিদেশে উচ্চশিক্ষা অর্জনের পথেও কে কোন বিশ্ববিদ্যালয়ে কোন সাবজেক্ট নিয়ে পড়াশোনা করেছে সেটিও কোন প্রতিবন্ধকতা নয়।

About tvsandwip

Check Also

নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে বাজার মনিটরিং করল সন্দ্বীপ থানার ওসি

প্রতিবেদক: ওমর ফয়মাল, ২১ মার্চ ২০২৪, ১২: ৩৬ পি.এম সন্দ্বীপ থানা পুলিশের উদ্যোগে নিত্য প্রয়োজনীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *