Breaking News

সন্দ্বীপের গুপ্তছড়া ঘাটে আরসিসি জেটি পুনর্নির্মাণ প্রকল্প অনুমোদন

কানাই চক্রবতী        ০৪/০৫/২০১৭

চট্টগ্রাম জেলার সন্দ্বীপের গুপ্তছড়া ঘাটে সরকারী অর্থায়নে আরসিসি জেটি পুনর্নির্মাণ প্রকল্প বাস্তবায়িত হতে যাচ্ছে। মঙ্গলবার এ সংক্রান্ত একটি আদেশ নৌপরিবহন মন্ত্রণালয়ের প্রধান হিসাব রক্ষন কর্মকর্তা বরাবর পাঠানো হয়েছে ।
মন্ত্রণালয়ের সহকারী প্রধান সীমা রাণী ধর স্বাক্ষরিত পত্রে নির্দেশ ক্রমে তিনি ‘সন্দ্বীপস্থ গুপ্তছড়ায় আরসিসি জেটি পুনর্নির্মান শীর্ষক প্রকল্পটির প্রশাসনিক আদেশ জ্ঞাপন করছেন জানিয়ে বলেন, প্রকল্পটির অনুমোদিত মোট প্রাক্কলিত ব্যয় ৪৬ কোটি ৯২ লাখ টাকা। প্রকল্পটির অনুমোদিত বাস্তবায়ন মেয়াদকাল জানুয়ারি ২০১৭ হতে জুন ২০১৯ পর্যন্ত ।
সন্দ্বীপ থেকে নির্বাচিত সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা বাসসকে বলেন, ২ মে মঙ্গলবার প্রিএকনেকে প্রকল্পটির অনুমোদন দেয়া হয়। সরকারি অর্থায়নে প্রকল্পটি বাস্তবায়িত হবে উল্লেখ করে তিনি বলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) প্রকল্পটি তত্ত্ববধান করবে। জেটিটির ডিজাইন করেছেন এ প্রতিষ্ঠানের শিক্ষক অধ্যাপক জয়নাল আবেদিন খান।
সংসদ সদস্য বলেন, খুব অল্প সময়ের মধ্যেই প্রকল্প পরিচালক নিয়োগ এবং বুয়েটকে পরামর্শক হিসাবে নিয়োগ দেয়ার পর জেটি পুনর্নির্মাণের জন্য দরপত্র আহবান করা হবে।

About tvsandwip

Check Also

নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে বাজার মনিটরিং করল সন্দ্বীপ থানার ওসি

প্রতিবেদক: ওমর ফয়মাল, ২১ মার্চ ২০২৪, ১২: ৩৬ পি.এম সন্দ্বীপ থানা পুলিশের উদ্যোগে নিত্য প্রয়োজনীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *