Sunday , February 25 2024
Breaking News

সন্দ্বীপ পৌরসভার ২০২২-২০২৩ অর্থ বৎসরের প্রস্তাবিত বাজেট ঘোষণা

খাদেমুল ইসলাম, ০৩/০৭/২০২২, ০৬:১৬ পিএম

সন্দ্বীপ পৌরসভা অফিস প্রাঙ্গনে আজ সকাল ১০ টায় ২০২২-২০২৩ অর্থ বৎসরের প্রস্তাবিত বাজেট অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে মেয়র মোক্তাদের মাওলা সেলিম ৪৩ কোটি ৩৫ লক্ষ টাকার বাজেট প্রস্তাব করেন।
প্রস্তাবিত বাজেটে পাকা রাস্তা নির্মানে সবচেয়ে বেশি ১৮ কোটি টাকা ব্যয় ধরা হয়েছে। অন্যদিকে ৩০ কোটি টাকা আয় ধরা হয়েছে শুধু মাত্র আরভান গভরনেন্স এন্ড ইনফাস্ট্রাকছার ইমপ্রোভমেন্ট( UGIIP) প্রকল্প থেকে।
বাজেট প্রস্তাব এর বক্তব্যে মেয়র বলেন সন্দ্বীপ এখন বিদ্যুৎ এর আলোয় আলোকিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই সন্দ্বীপের সাংসদ মাহফুজুর রহমান মিতার সমন্বয়ে পৌরসভাকে একটি মডেল পৌরসভা হিসেবে গঠন করার জন্য জনসম্মুখে দৃঢ় আশ্বাস প্রদান দেয়।
অনুষ্ঠানে পৌর মেয়র মোক্তাদের মাওলা সেলিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংসদ মাহফুজুর রহমান মিতা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান শাহজাহান বি.এ, উপজেলা নির্বাহি কর্মকর্তা সম্রাট খীসা, সন্দ্বীপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বশির আহম্মদ এবং উপজেলা ভাইস চেয়ারম্যান মাঈন উদ্দিন মিশন।

অনুষ্ঠানে প্রধান অতিথীর বক্তব্যে সাংসদ মাহফুজুর রহমান মিতা বলেন চলতি অর্থ বছরে UGIIP প্রকল্প থেকে ৩০ কোটি টাকা বরাদ্ধ দেওয়া হবে যদি পৌর মেয়র ও প্রকৌশলী সবাই মিলে এ টাকা সুষ্ঠু ব্যবহার করে পৌরসভার উন্নয়ন ঘটাতে পারে, তাহলে আগামী অর্থ বছরে এটি বৃদ্ধি করে ৫০-৬০ কোটি টাকায় বাজেট আনার চেষ্টা করব আমি। মাননীয় প্রধানমন্ত্রী পুরো দেশে ৩২৯ টি উপজেলার মধ্যে ২৮ টি উপজেলায় এ বাজেট দিয়েছেন, আমরা সন্দ্বীপবাসী অনেক ভাগ্যবান হওয়ায় ২৮ টি উপজেলার মধ্যে আমরা যুক্ত হয়ে এ বাজেট টি পেতে যাচ্ছি। প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান সাংসদ।

এছাড়া উক্ত অনুষ্ঠানে পৌরসভার সকল ওয়ার্ড কাউন্সিলর,শিক্ষক,পেশাজীবি সাংবাদিক সহ বিভিন্ন রাজনৈতিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

About tvsandwip

Check Also

দ্বীপবন্ধুকে ছাড়িয়ে গেলেন ছেলে দ্বীপরত্ন : এমপি মিতার হ্যাট্রিক বিজয়

খাদেমুল ইসলাম, সন্দ্বীপ(চট্টগ্রাম) প্রতিনিধি, ২৩:১৭ পি.এম দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয় আজ বরিবার। চট্টগ্রাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *