Sunday , February 25 2024
Breaking News

প্রেস ক্লাবের সামনে সন্দ্বীপবাসীর মানববন্ধন

প্রেস ক্লাবের সামনে সন্দ্বীপবাসীর মানববন্ধন

উম্মুক্ত নিরাপদ নৌ-রুট ও ২০১৭ সালে লালা বোট দূর্ঘটনায় নিহত ১৮ টি পরিবারকে আর্থিক ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন করেছে সন্দ্বীপবাসী।

শনিবার (২ এপ্রিল) চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এর আগে সকাল ৯ টা থেকে সন্দ্বীপের বিভিন্ন সামাজিক ও ছাত্র  সংগঠন গুলো ব্যানার,পোস্টার, প্লেকার্ড হাতে নিয়ে প্রেস ক্লাবের সামনে জড়ো হয়।

প্রকৌশলী শামছুল আরেফিন শাকিলের সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে  সংগঠনের বক্তারা বলেন লালবোট দূর্ঘটনার ৫ বছর হয়ে গেলেও নিহতদের পরিবার চট্টগ্রাম জেলা পরিষদ ও বিআইডব্লিউটিএর পক্ষ থেকে কোন ধরনের ক্ষতিপূরণ পায়নি। আমরা এ দুই সংস্থাকে অবিলম্বে নিহতদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ দেয়ার দাবি জানায়। এছাড়া জেলা পরিষদের ইজারাদারের বর্ধিত ভাড়ার নামে ঘাটে চাঁদাবাজী বন্ধ করা, ঘাট উন্মুক্ত করা, ২৪ ঘন্টা রোগী পারাপারসহ যাত্রী আসা যাওয়ার ব্যবস্থা করা, সি-ট্রাক দেয়া সহ নিরাপদ নৌ যাতায়াত নিশ্চিতের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন বক্তারা।

মানববন্ধনে আমরা সন্দ্বীপবাসীর সমন্বয়ক খাদেমুল ইসলাম বলেন “সন্দ্বীপ নৌরুটে সংক্লিষ্ট কতৃপক্ষের অনুমোদন ছাড়া স্পীড বোট চলছে এই জন্য ঘাট ইজারাদার নিজের খেয়াল খুশিমত ভাড়া বৃদ্ধি করতেছে,অবৈধ নৌযান হওয়াতে সংশ্লিষ্ট কতৃপক্ষ ভাড়া বৃদ্ধির বিষয়ে দায় নিচ্ছে না। প্রত্যেক নৌযানের নিদিষ্ট পরিমাণ ভাড়া নিধারন করে দিতে হবে ভাড়া বৃদ্ধির নামা ইজারাদারের চাঁদাবাজির হাত থেকে আমরা মুক্তি চাই। বৈধ উম্মুক্ত নিরাপদ নৌ-যাতায়াত চাই।”

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য প্রদান করেন ২ এপ্রিল লালবোট দূর্ঘটনায় নিহত এডভোকেট ইউসুফের আত্মীয় ফরহাদ বিন আলম, অনলাইন এক্টিভিস্ট শিমুল সন্দ্বীপ, লায়ন্স ক্লাব অব সন্দ্বীপের সভাপতি কাজী জিয়া উদ্দিন সোহেল, সন্দ্বীপ ছাত্র ফোরামের সাবেক সভাপতি মিলাদ হোসাইন, ব্যাংকার দেলোয়ার হোসেন, সাংবাদিক অপু ইব্রাহিম, ব্যাংকার মিজানুর রহমান, এডভোকেট আমিন রসুল রাসেল, আলোকিত সংঘের সভাপতি কাজী শরীফুল ইসলাম, ল স্টুডেন্ট ফোরামের সভাপতি মেহেদী হাসান, ইয়ুথ ক্লাব সন্দ্বীপের দেলোয়ার হোসেন, ইউনিক সোসাইটির কাজী জিহান, ওসমান গনি মাসুম,আসাদুজ্জামান জাহিদ, জিহাদ সাহরিয়ার,আকরাম খান,সাইফুল ইসলাম, নাজমুল হাসান নিহান,সাকিব,কামরুল হাসান রিয়াদ,আমিন রসুল রাসেল, কামরুল হাসান প্রমুখ।

এতে অংশগ্রহণ করেন সন্দ্বীপ স্টুডেন্ট অ্যাসোসিয়েশন চবি, সন্দ্বীপ ইউনিক সোসাইটি,আলোকিত সংঘ, সন্দ্বীপ স্টুডেন্ট এ্যাপিনিটি আইআইইসি,ইয়ুথ ক্লাব চিটাগং সন্দ্বীপ।

About tvsandwip

Check Also

দ্বীপবন্ধুকে ছাড়িয়ে গেলেন ছেলে দ্বীপরত্ন : এমপি মিতার হ্যাট্রিক বিজয়

খাদেমুল ইসলাম, সন্দ্বীপ(চট্টগ্রাম) প্রতিনিধি, ২৩:১৭ পি.এম দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয় আজ বরিবার। চট্টগ্রাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *