Breaking News

অবশেষে স্পিডবোটের ভাড়া ২০০টাকা ঘোষণা দেন নৌ পরিবহন মন্ত্রী

কুমিরা- গুপ্তছড়া রুটে স্পিডবোট ভাড়া ২০০টাকা নির্ধারন করা হয়েছে। শনিবার গুপ্তছড়া ঘাটে জেটির ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে এই ঘোষণা দেন নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান। ঘাট পরিচালনা কর্তৃপক্ষ চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ ছালাম এই নির্দেশে সম্মত হন। পরে দুপুরে সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতার বাড়ীতে এক রুদ্ধদার বৈঠকে আগামীকাল থেকেই স্পীড বোটের ভাড়া ২০০টাকার সিদ্ধান্ত বাস্তবায়নের আবারো নির্দেশ দেন মন্ত্রী শাহজাহান খান। ওই বৈঠকে নৌ পরিবহন মন্ত্রনালয়, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ এবং বিআইডাব্লিউটি এ কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

সন্দ্বীপস্থ গুপ্তছড়ায় আরসিসি জেটি পুনঃনির্মাণ কাজের উদ্বোধনকালে উপস্থিত ছিলেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান, জেলাপরিষদের চেয়ারম্যান এমএ সালাম, এম এ লতিফ এমপি, মাহফুজুর রহমান মিতা এমপি, নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোঃ আবদুস সামাদ, বিআরটিএর চেয়ারম্যান কমডোর এম মোজাম্মেল হক।

এর আগে জেটির ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রদত্ত বক্তেব্যে সাংবাদিক সারওয়ার সুমন স্পীড বোটের ভাড়া প্রসঙ্গে উল্লেখ করেন। সাংবাদিক সুমন বলেন,চার বছরেও স্পীড বোটের ভাড়া ২০০টাকা নেওয়ার ঘোষণা কাযকর হয়নি। সংসদ সদস্য মিতাও স্পীড বোটের ভাড়া প্রসঙ্গে বক্তব্য রেখে বলেন এই ভাড়া অতিরিক্ত এবং এটা কমাতে হবে।

প্রধান অতিথি শাজাহান খান আরো বলেন গুপ্তছড়া কুমিরা রুটে জুনে আসছে নতুন শীপ, ডিসেম্বরে পুনরায় যোগ হবে এসটি সালাম ও এসটি বরকত। এসময় সন্দ্বীপের বাংলাবাজারে কন্টেইনার টারমিনাল নির্মাণের কথাও বলেন নৌপরিবহন মন্ত্রী।

এদিকে নৌপরিবহন মন্ত্রীর এমন ঘোষণায় খুশি সন্দ্বীপবাসী। দীর্ঘদিনের আন্দোলন সংগ্রামের পর সফল হওয়ায় আশাবাদী হয়ে উঠছে দ্বীপবাসী। স্বপ্ন দেখছে তাদের চলমান ন্যায্য দাবির পক্ষে গড়ে উঠা আন্দোলনও অচিরেই সফলতার মুখ দেখবে।

 

About tvsandwip

Check Also

সন্দ্বীপে ডাকাতির ঘটনায় ৬ আসামি গ্রেফতার, লুন্ঠিত মালামাল উদ্ধার

ওমর ফয়সাল, ২২ এপ্রিল ২০২৪, ৪: ২২ পি.এম একমাসের মধ্যে ডাকাতির ঘটনায় জড়িত থাকায় ৬ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *