Monday , September 16 2024
Breaking News

৯ বছর পর দেশে ফিরলেন বিএনপি নেতা মিল্টন ভুঁইয়া

দীর্ঘ ৯ বছর পর আজ রোববার দেশে ফিরলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য মোহাম্মদ মিজানুর রহমান ভুঁইয়া মিল্টন।
আজ রবিবার (১৮ আগস্ট) দুপুরে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি। এসময় বিমানবন্দরে তাদের করতালি ও ফুলে দিয়ে শুভেচ্ছা জানান সাংবাদিক এবং বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে এবং তার তথ্য ও প্রযুক্তিবিষয়ক সাবেক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যাচেষ্টার ষড়যন্ত্রের মামলায় তাকে আসামি করা হয়। এরপর মামলাসংক্রান্ত জটিলতায় তিনি এতদিন দেশে ফিরতে পারেননি।

এ বিষয়ে মিল্টন বলেন, তার বিরুদ্ধে আনীত অভিযোগের কোনো সত্যতা নেই। সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত হয়ে তার বিরুদ্ধে কথিত অপহরণ চেষ্টার অভিযোগে মিথ্যা মামলা দেওয়া হয়। তিনি বলেন, মিথ্যা মামলা ও স্বৈরাচার শেখ হাসিনার ফ্যাসিবাদী শাসনের কারণে তিনি দেশে ফিরতে পারেননি।

জানা গেছে, শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যা চেষ্টা ষড়যন্ত্রের অভিযোগ এনে ডিবির পরিদর্শক ফজলুর রহমান ২০১৫ সালের ৩ আগস্ট পল্টন থানায় একটি মামলা করেন।
পরবর্তীতে সাংবাদিক শফিক রেহমানসহ পাঁচজনের বিরুদ্ধে অভিযোগপত্র আদালতে জমা দেয় পুলিশ। মামলার অভিযোগপত্রভুক্ত অন্য আসামিরা হলেন আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান, যুক্তরাষ্ট্রপ্রবাসী ব্যবসায়ী বিএনপি নেতা মিজানুর রহমান ভূঁইয়া মিল্টন, জাতীয়তাবাদী সামাজিক-সাংস্কৃতিক সংস্থার (জাসাস) সহসভাপতি মোহাম্মদ উল্লাহ মামুন, তার ছেলে রিজভী আহাম্মেদ ওরফে সিজার।সূত্র জানায়, সাবেক প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক সাবেক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ করে হত্যাচেষ্টা ষড়যন্ত্রের নির্দেশদাতা হিসেবে শফিক রেহমান ও মাহমুদুর রহমানের বিরুদ্ধে অভিযোগ আনা হয়। আর আসামি মিজানুর রহমান ভুঁইয়া মিল্টনের বিরুদ্ধে অর্থায়ন ও পরামর্শদাতার অভিযোগ আনা হয়। মোহাম্মদ উল্লাহর বিরুদ্ধেও পরামর্শদাতার অভিযোগ আনে পুলিশ।

মোহাম্মদ উল্লাহর ছেলে রিজভী আহাম্মেদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়, তিনি যুক্তরাষ্ট্রের তদন্ত সংস্থা এফবিআইয়ের কাছ থেকে সজীব ওয়াজেদের ব্যক্তিগত তথ্য সংগ্রহ করেন। পরে অন্য আসামিদের কাছে সেই তথ্য সরবরাহ করেন।

About tvsandwip

Check Also

সন্দ্বীপে ৩৬১ টি কেন্দ্রে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ালো

নিজস্ব প্রতিবেদক,১২  ডিসেম্বর  ২০২৩, সময়: সন্ধা ০৫:৫০ পি.এম আজ সারা দেশে শিশুদের জাতীয় ভিটামিন ‘এ’ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *