Monday , September 16 2024
Breaking News

মাদ্রাসা ছাত্রদের মাঝে ঈদ বস্ত্র বিতরন করল আলোকিত সংঘ

নিজস্ব প্রতিবেদক, ২৯ মার্চ ২০২৪, সময় : ৫:৩০ পি.এম

চট্টগ্রাম পাহাড়তলীতে মারকাযুস সুন্নাহ মাদ্রাসা ও এতিমখানায় ছাত্রদের মাঝে ঈদ উপহার(ঈদ বস্ত্র) বিতরন করল স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন আলোকিত সংঘ।
গতকাল বৃহস্পতিবার (২৮ মার্চ) মাদ্রাসার ৩১ জন ছাত্রের জন্য এ ঈদ উপহার সহ ছাত্রদের খাবারের জন্য ১ বস্তা চাউল বিতরন করা হয়।
উক্ত ঈদবস্ত্র প্রদান অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা কাজী জিয়া উদ্দীন সোহেল, উপদেষ্টা এ ব্লক ব্যবসায়ি কল্যান সমিতির সভাপতি মাওলানা নাজিম উদ্দীন,সাবেক মেধাবী ছাত্রনেতা এবং মহানগর যুবসংগঠক আবুল হাসেম আফগানী বাবু , সমাজ সেবক ইন্জিনিয়ার মোরশেদুল আলম রুবেল, নিলয় এন্টারপ্রাইজ এর স্বত্বাধিকারী মো:ফারহাদ উদ্দীন , সংগঠনের প্রতিষ্ঠাকালীন সভাপতি খাদেমুল ইসলাম ও সাবেক সভাপতি হাসান রোবেল।
উল্লেখ্য ২০১৪ সালে ডু সামথিং ফর দ্যা ব্যাটার এ স্লোগান কে হৃদয়ে ধারন করে প্রতিষ্ঠাকালীন সভাপতি খাদেমুল ইসলাম ও সাধারন সম্পাদক হাসান রুবেল সহ কিছু মানবিক তরুণদের নিয়ে এ সংগঠন যাত্রা শুরু করে।
মাদ্রাসা ছাত্রদের মাঝে এই ব্যাতিক্রমধর্মী ঈদ আয়োজনের বিষয়ে সংগঠনটির প্রতিষ্ঠাকালীন সভাপতি খাদেমুল ইসলাম বলেন এখানে প্রায় ৩১ জন এতিম ও অসহায় রয়েছে, যারা ঈদে হয়ত নতুন পোশাক পরিধান করতে পারবে না তাই আমাদের এই ব্যাতিক্রম আয়োজন। এ সময় তিনি আরো বলেন, উক্ত মাদ্রাসা ছাত্রদের ভবিষ্যতে যে কোন প্রয়োজনে আলোকিত সংঘ পাশে থাকার চেষ্টা করবে।

সংগঠনটি ২০১৪ সালে প্রতিষ্ঠান পর থেকে প্রায় ১০ বছর ধরে রক্তদানের পাশাপাশি বৃক্ষ রোপন,শিক্ষা সামগ্রী বিতরন,অসহায় ছাত্রদের সহযোগিতা,শীত বস্ত্র বিতরণ ,অসহায় রোগীর জন্য ঔষধ সহযোগিতা প্রদান,রমজান মাসে হত দরিদ্রদের মাঝে ইফতার ও সেহেরি বিতরণ , ঈদ সামগ্রী বিতরণ সহ চট্টগ্রামে সামাজিক উন্নয়ন ও কল্যাণমূলক কার্যক্রম করে আসছে।
অনুষ্ঠানে সংগঠনের আরো উপস্থিত ছিলেন বিওডি চেয়ারম্যান কাজি শরিফুল হাসান ফরহাদ,বিওডি মেম্বার লুৎফুর কায়সার তানভির ,সাইফুল ইসলাম রাহাদ,সেক্রেটারী শরিফুল ইসলাম,জয়েন্ট সেক্রেটারী আব্দুল মোতালেব,ট্রেজারার মাহমুদুল হাসান,সদস্য রাতুল রুমি,রোমান,রিয়াদ,সাজ্জাদ।
অনুষ্ঠানে আগত অতিথীবৃন্দ সংগঠনের ভূয়সী প্রশংসা করেন এবং ভবিষ্যতে সংগঠনের যে কোন কল্যানমুলক কাজে পাশে থাকবেন বলেন।

About tvsandwip

Check Also

ঢাকায় “হেমায়েতপুরস্থ সন্দ্বীপিয়ান ” এর ইফতার মাহফিল অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, ২৪ মার্চ ২০২৪, ১১:৪৬ পি.এম এক ঝাঁক সন্দ্বীপিয়ানদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে দ্বিতীয়বারের মত “হেমায়েতপুরস্থ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *