Thursday , September 19 2024
Breaking News

কুমিরা গুপ্তছড়া নৌ রুটে ভাড়া কমাতে ডিও লেটার দিলেন সাংসদ মিতা

চট্টগ্রামের দ্বীপ উপজেলা সন্দ্বীপের বর্তমানে সবচেয়ে সুপরিচিত ঘাট কুমিরা গুপ্তছড়া। বর্তমানে এ রুটে মাত্রাতিরিক্ত  যাত্রী ভাড়া আদায় করা হয়। গত মাসের  ৩০ আগষ্ট চট্টগ্রাম জেলা পরিষদ ২০২৩-২০২৪ অর্থ বছরের  ইজারা দেওয়ার জন্য দরপত্র আহবান করেছে।
সন্দ্বীপের ৫ লক্ষ মানুষের কথা চিন্তা কুমিরা গুপ্তছড়া নৌ রুটের  ইজারা কার্য সম্পাদন করে এ নৌ রুটে যাত্রী ভাড়া পূননির্ধারন করে এবং যাত্রী হয়রানী রোধ করার লক্ষ্যে জেলা পরিষদ প্রধান নির্বাহি বরাবর আজ ১৩ সেপ্টেম্বর  একটি ডিও লেটার দেন সন্দ্বীপ থেকে নির্বাচিত সাংসদ মাহফুজুর রহমান মিতা।


তিনি এ ডিও লেটারে উল্লেখ করেন জনপ্রতি স্পীডবোটের ভাড়া ২০০-২৫০ টাকা,ইন্জিনচালিত  বোটের ভাড়া ১০০-১৫০ টাকা, একাদিক ইজারাদারকে ইজারা দেওয়া, যাত্রীর সাথে থাকা ২০ কেজি মালামাল ফ্রি করা, প্রবাস যাত্রী ও রোগীদের জন্য বিশেষ সার্ভিস দেওয়ার ব্যবস্থা করা, জেলা পরিষদের নিজস্ব কাউন্টার স্থাপন করা সহ  যাত্রী সেবার মান বৃদ্ধি করার জন্য উল্ল্যেখ করেন।
জেলা পরিষদের প্রধান নির্বাহি বরাবর ডিও লেটারে তিনি আরো জানান অতিতে এ নৌ ঘাটে যাত্রী হয়রানী বন্ধে এবং সেবা বৃদ্ধির জন্য দুবার চিঠি দিলেও কোন সুরাহা হয়নি। তাই ২০২৩-২০২৪ অর্থ বছরের কুমিরা গুপ্তছড়া ফেরি ঘাটের ইজারাদারকে উপরোল্লেখিত শর্তাবলি আবশ্যিকভাবে পালনের জন্য নির্দেশ দিতে জেলা পরিষদ প্রধান নির্বাহির কাছে লিখিত জানান।

About tvsandwip

Check Also

সন্দ্বীপে ডাকাতির ঘটনায় ৬ আসামি গ্রেফতার, লুন্ঠিত মালামাল উদ্ধার

ওমর ফয়সাল, ২২ এপ্রিল ২০২৪, ৪: ২২ পি.এম একমাসের মধ্যে ডাকাতির ঘটনায় জড়িত থাকায় ৬ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *