Breaking News

১০ শয্যা হাসপাতাল এর উন্নয়নের জায়গা পরিদর্শনে উপজেলা নির্বাহী অফিসার ও পৌর মেয়র

খাদেমুল ইসলাম, ১৬/০৩/২০২২, ২০:২৬ পিএম

সন্দ্বীপ পৌরসভা ০৩ নং ওয়ার্ডে অবস্থিত ১০ শয্যা হাসপাতাল একটি পুরাতন হাসপাতাল, অতীতে এটি সন্দ্বীপ পুরাতন টাউনে ছিল। নদী ভাঙ্গনে স্থানান্তরিত হয়ে বর্তমানে পৌরসভা ৩ নং ওয়ার্ড এ এটি অস্থায়ী ভাবে রয়েছে দীর্ঘ প্রায় ১৬ বছর ধরে। বর্তমানে হাসপাতালটি নামে ১০ শয্যা রয়েছে, কিন্তু আধুনিক কোন বেড সুবিদা নেই। ২৪ ঘন্টা জরুরী চিকিৎসা দেওয়ার মত নেই কোন ব্যবস্থা।

প্রতিদিন ২-৩ ঘন্টা একজন বিসিএস ডাক্তার এর মাধ্যমে রোগী দেখার কার্যক্রম চালু রয়েছে। সন্দ্বীপ পৌরসভার বর্তমান মেয়র মোক্তাদের মাওলা সেলিম হাসপাতালটিকে আধুনিক হাসপাতালে রুপান্তরের জন্য দাপ্তরিক ভাবে কাজ করে যাচ্ছেন।
আজ ১৬ মার্চ  স্বাস্থ্য মন্ত্রনালয় থেকে এটি পুনঃনির্মানের চিঠি পেয়ে হাসপাতালটি স্থানান্তরের জন্য,  আধুনিক স্বাস্থসম্মত বিল্ডিং এবং আধুনিক চিকিৎসা সেবা দেওয়ার লক্ষে হাসপাতালটি পর্যবেক্ষন এ আসেন সন্দ্বীপ উপজেলা  নির্বাহী অফিসার  সম্রাট খীসা, উপজেলা স্বাস্থ  কর্মকর্তা ডাক্তার ফজলুল করিম, পৌর মেয়র মোক্তাদের মাওলা সেলিম।


এসময়  উপস্থিত এলাকার স্থানীয় জনগনের মনের আকুতি শুনেন নির্বাহী অফিসার। স্থানীয় জনসাধারণ দ্রুত হাসপাতালটি আধুনিক ভবন নির্মান করার জন্য আবেদন জানান। বর্তমানে তেমন কোন সেবা পায়না বলে জানান স্থানীয় এলাকাবাসী। সকাল সন্ধা তেমন কোন নার্স বা ডাক্তার ও থাকেন না বলে স্থানীয়রা জানান।স্থানীয় কাউন্সিলর মহাব্বত বাঙ্গালি ক্ষোভ প্রকাশ করে বলেন, হাসপাতালের আউটডোর সেবা নামে মাত্র, আশা করি মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়নের মাধ্যমে একটি আধুনিক হাসপাতালে রুপ নিবে এ হাসপাতালটি।
মেয়র জনসম্মুখে হাসপাতালের মান উন্নয়ন ও সেবা নিশ্চিত করণে জোরালো আশ্বাস দেন এবং খুব দ্রুত হাসপাতালটিতে উন্নত সেবা প্রদান করার জন্য আধুনিক ভবন নির্মান এর জন্য স্থানীয় সাংসদ মাহফুজুর রহমান মিতার সহযোগিতায়  দাপ্তরিক কার্যক্রম করবেন বলে জানান তিনি।
জনসাধারণকে নিয়ে নতুন স্থানান্তরিত জায়গা পরিদর্শন করেন মেয়র  মোক্তাদের মাওলা সেলিম ও নির্বাহী অফিসার সম্রাট খীসা।
এ সময় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ফজলুল করিম ও স্থানীয় কাউন্সিলর যথাক্রমে  মহব্বত বাঙ্গালী, মোঃ দিদার, আলাউদ্দিন বাবলু, মোক্তাদের মাওলা ফয়সাল সহ মনির ঠাকুর ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

About tvsandwip

Check Also

ঈদ যাত্রায় আগামীকাল থেকে শিপ চলবে প্রতিদিন ২ ট্রিপ

নিজস্ব প্রতিবেদক, ৪ এপ্রিল  ২০২৪, সময় : ০৩:২৫ পি.এম সন্দ্বীপ চট্টগ্রাম নৌ রুটে চলাচল করছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *