Breaking News

সন্দ্বীপে ৩৬১ টি কেন্দ্রে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ালো

নিজস্ব প্রতিবেদক, ১ জুন  ২০২৪, সময় : ০৪:৩৩ পি.এম

আজ সারা দেশে শিশুদের জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো কর্মসূচি শুরু হয়েছে। শনিবার (১ জুন) সকাল ৯ টায় সারা দেশের ন্যায় চট্টগ্রামের দ্বীপ উপজেলা সন্দ্বীপে শুভ উদ্বোধন হয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো কার্যক্রমের।
সন্দ্বীপ মগধরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর মাধ্যমে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মানস বিশ্বাস এ কার্যক্রমের উদ্বোধন করেন।
ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো কার্যক্রমের সময় আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ আবু সৈয়দ, মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) মোঃ নাজিম উদ্দিন, মগধরা ইউনিয়নের সহকারী স্বাস্থ্য পরিদর্শক মেহেরুন্নেসা, স্বাস্থ্য সহকারী রাসেল, ফারহানা বেগম ও ইউসুপ।

সন্দ্বীপ উপজেলায় সর্বমোট ৩৬১ টি কেন্দ্রে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর কার্যক্রম পরিচালিত হয়।
লাল ভিটামিন (১২-৫৯ মাস)৫৪১৮৬ পিস আর নীল ভিটামিন (৬-১১ মাস)৬৪৮৬ পিস খাওয়ানো হয় বলে উপজেলা স্বাস্থ্য অফিস সূত্রে জানা যায়।
দিনব্যাপী কর্মসূচিতে দেশের সব সরকারি স্বাস্থ্যকেন্দ্র এবং ভ্রাম্যমাণ স্বাস্থ্য কেন্দ্রে শিশুদের এই ক্যাপসুল খাওয়ানো হয়।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, বাংলাদেশে বর্তমানে ছয় থেকে ১১ মাস বয়সী প্রায় ২৭ লাখ এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী প্রায় এক কোটি ৯৫ লাখ শিশু রয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনায় বলা হয়েছে, ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়াতে শিশুদের ভরা পেটে কেন্দ্রে আনতে হবে। ৬ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুদের এসব ক্যাপসুল খাওয়ানো হবে। পাঁচ বছরের বেশি বয়সী এবং অসুস্থ শিশুদের খাওয়ানো যাবে না।

About tvsandwip

Check Also

৩ কোটি টাকা বকেয়া, মনোনয়ন বাতিল আনোয়ার হোসেনের

সন্দ্বীপ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী আনোয়ার হোসেনের মনোনয়নপত্র বাতিল করেছে নির্বাচন কমিশন। গুপ্তছড়া-কুমিরা নৌঘাটের প্রায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *