Wednesday , April 10 2024
Breaking News

ঈদ যাত্রায় আগামীকাল থেকে শিপ চলবে প্রতিদিন ২ ট্রিপ

নিজস্ব প্রতিবেদক, ৪ এপ্রিল  ২০২৪, সময় : ০৩:২৫ পি.এম

সন্দ্বীপ চট্টগ্রাম নৌ রুটে চলাচল করছে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার এম.ভি আইভি রহমান শিপ। আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে (কুমিরা-গুপ্তছড়া) নৌ রুটে প্রতিদিন ২ ট্রিপ করে এম.ভি আইভি রহমান শিপ চালানোর ঘোষনা দিয়েছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

আজ বিআইডব্লিউটিসি ঢাকার উপ-মহা ব্যবস্থাপক (বানিজ্য) নাসির মোহাম্মদ চৌধুরীর সাক্ষরিত অফিস নোটিশ এর মাধ্যমে এ নতুন সময়সূচী ঘোষনা হয়। নোটিশে বলা হয় প্রতিদিন সকাল ৭ টা, বেলা ১২ টায়  (গুপ্তছড়া থেকে কুমিরা) উদ্যেশ্যে শিপ ছাড়বে এবং সকাল ৯ টা ও বিকাল ৩ টায় (কুমিরা থেকে গুপ্তছড়া) উদ্যেশ্যে শিপ ছাড়বে।

আবহাওয়া একটু খারাপ হলে, হাকলা বাতাসে স্পীডবোট সহ সার্ভিস বোট বন্ধ হয়ে যায় এ নৌ রুটে। এছাড়া শিপের জন্য জ্বালানি তেল সংগ্রহ এবং শিপের কারিগরি ত্রুটি সাড়াতে গত ২ দিন বন্ধ ছিল শিপে যাত্রী পারাপার। এ সময় উভয় পাড়ে ঘাটে যাত্রীদের দূর্ভোগ পোহাতে হয়।

অনেক যাত্রী ঘাট থেকে বাসায় ফেরত আসে। এমন দূর্ভোগের কথা সন্দ্বীপের যাত্রীরা তাদের নিজস্ব ফেসবুক ওয়ালে তুলে ধরে ক্ষোভ ঝাড়েন।

শিপের ২য় ট্রিপ চালুর বিষয়টি শুনতে পেয়ে খুশি হয়েছেন সন্দ্বীপবাসী। দ্বীপের তরুন ব্যবসায়ী ওমর ফয়সাল বলেন দ্বীপের যোগাযোগ ব্যবস্থা এখনো অবহেলিত। আবহাওয়া একটু খারাপ হলেই আসা যাওয়া বন্ধ হয়ে যায়। তাই যেহেতু আসন্ন ঈদে ২য় ট্রিপ চালু হবে প্রতিদিন অনেক যাত্রী নিরাপদে যাতায়াত করতে পারবে। যাত্রী হোক বা না হোক আমরা সবসময় জাহাজের দুইটা ট্রিপ যাতে চলমান থাকে বিআইডব্লিউটিসির কাছে সে দাবি জানাচ্ছি।

About tvsandwip

Check Also

বঙ্গোপসাগরে লঘুচাপ: স্পীডবোট বন্ধ আছে,চলছে সার্ভিস বোট

নিজস্ব প্রতিবেদক,সন্দ্বীপ(চট্টগ্রাম) প্রকাশ : ২১ মার্চ ২০২৪, ১২: ১৯ পি.এম বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে গত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *